বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০৮:২৫ অপরাহ্ন
EN

তরুণদের অনুপ্রাণিত ও দক্ষতা বৃদ্ধিতে দেয়া হলো টেক ট্যালেন্ট অ্যাওয়ার্ড

রিপোর্টারের নাম / ৪ টাইম ভিউ
হালনাগাদ : রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪

সময়ের সঙ্গে সঙ্গে বর্হিবিশ্বের মত চাহিদা বেড়েছে মোবাইল ফোনের। আর চাহিদার বাড়ার সঙ্গে সঙ্গে মোবাইল সম্পর্কিত সেবাখাতের চাহিদাও বেড়েছে অনেকগুন। আর এই সেবাখাতে কাজ করে প্রশিক্ষিত তরুণ তরুণীরা। নিজেদের দক্ষতার ও যোগ্যতা প্রমাণের পাশাপাশি বেকারত্ব দুরীকরণে রাখছে অগ্রণী ভুমিকা। একই সঙ্গে দেশের অর্থনীতিতে রাখছে বিশেষ অবদান।

এইদিকে এই পেশায় তরুণদের আরো অনুপ্রাণিত করতে আইফিক্স ফার্স্ট প্রথমবারের মত আয়োজন করেছে টেক ট্যালেন্ট অ্যাওয়ার্ড ২০২৪। গত ২৪ সেপ্টেম্বর জাতীয় জাদুঘরে এক জমাকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে তরুণ তরুণীরদের দেয়া হয় টেক ট্যালেন্ট অ্যাওয়ার্ড।

এই সম্মাননা অনুষ্ঠানের আয়োজক ও মোবাইল সার্ভিসং প্রতিষ্ঠান আইফিক্স ফার্স্টের প্রধান নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলাম বলেন, এইখাতের উন্নয়নের জন্য আমরা কাজ করছি । আমাদের লক্ষ্য হলো বেকারত্ব দূর করতে তরুণদের প্রশিক্ষণের মাধ্যমে দেশের সম্পদ হিসেবে গড়ে তোলা। আগামীতে তরুণরা যেন এইখাতে আগ্রহী হয়, সেই জন্য আমাদের এই ক্ষুদ্র আয়োজন।

 

মোবাইল টেক নিয়ে কাজ করা জনপ্রিয় টেক কন্টেন্ট ক্রিয়েটর ওয়াহিদ উদ্দিন বলেন, এই খাতে যারা এখন প্রশিক্ষণ নিচ্ছে তারাই আগামীতে বাংলাদেশের এই শিল্পকে বিশ্বের কাছে তুলে ধরতে পারবে। আগামি টেক দুনিয়ায় আমাদের দেশকে এগিয়ে নিতে হলে তরুণদেরকে এইখাতে অনেক প্রশিক্ষিত হতে হবে। অনেক কিছু জানার আছে, এইখাতের মাধ্যমের দেশের অনেক তরুণদের কাজের সুযোগ রয়েছে।

আরেক জনপ্রিয় টেক কন্টেন্ট ক্রিয়েটর সোহাগ মিয়া বলেন, টেক দুনিয়ায় জানার শেষ নাই। একজন সফল ব্যাক্তির কাছেও অনেক অজানা থাকে। যারা প্রশিক্ষণ নিয়েছেন তারা অনেক কিছু জেনে গেছেন বিষয়টি তা নয়। আপনাদেরকে আরো অনেক কিছু জানার ও শেখার আছে। এই শিল্পকে আপনারাই আগামীতে এগিয়ে নিবেন। অনেক সম্ভাবনাময় একটি খাত এটি। সঠিক পৃষ্ঠপোষকতা দরকার। অনেক মানুষের কর্মসংস্থানের সুযোগ রয়েছে এইখানে। যারা এমন একটি উদ্যোগ নিয়েছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি।

এই আয়োজনে মুল আকর্ষণ ছিল মোবাইল সার্ভিসিংয়ে ১৫০ জন নতুন প্রশিক্ষানার্থীকে সার্টিফিকেট প্রদান এবং দেশ সেরা ৮০ জন মোবাইল সার্ভিসিং টেকনেশিয়ানদের হাতে সম্মাননা প্রদান করা। আয়োজকদের থেকে সম্মাননা পেয়ে অনেক উচ্ছ্বাসিত প্রশিক্ষানার্থী ও টেকনেশিয়ানরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
এক ক্লিকে বিভাগের খবর

বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ:

বরিশাল-৮২০০।

আমাদের সাথে যোগাযোগ করুন:

নিউজ রুম মোবাইল:: 0088-01719-390602, 0088-01818-323306

editor@chandradvip24.com(সম্পাদক)
editor@chandradvip24.com(নিউজ)
editor@chandradvip24.com(নিউজ)
২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত chandradvip24.com