বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৫:২১ পূর্বাহ্ন
EN

বরিশালে প্রধানমন্ত্রী কার্যালয়ের সাথে সরকারি সকল দপ্তরের সমন্বয়ে ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত

রিপোর্টারের নাম / ২০৯ টাইম ভিউ
হালনাগাদ : শুক্রবার, ২০ মার্চ, ২০২০

আজ ১৯ মার্চ বৃহস্পতিবার বিলা ৪ টার দিকে প্রধানমন্ত্রী কার্যালয়ের সাথে করোনাভাইরাস মোকাবেলায় প্রস্তুতি বিষয়ে মন্ত্রিপরিষদ সচিব, মুখ্য সচিব, স্বাস্থ্য সেবা বিভাগের সচিব, দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, তথ্য সচিব, বিভাগীয় কমিশনার বৃন্দ ও সকল জেলা প্রশাসক গণ সংযুক্তির মাধ্যমে ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত হয়।

বরিশাল জেলা প্রশাসকের কার্যালয় সম্মেলন কক্ষে করোনা ভাইরাস প্রতিরোধ জেলা কমিটির সভাপতি জেলা প্রশাসক বরিশাল এস, এম, অজিয়র রহমান এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন পুলিশ সুপার বরিশাল মোঃ সাইফুল ইসলাম, সিভিল সার্জন বরিশাল ডাঃ মনোয়ার হোসেনসহ কমিটির অন্যান্য সদস্য উপস্থিত ছিলেন। এদিকে সকাল ১১ টার দিকে বিভাগীয় কমিশনার বরিশাল এর কার্যালয় থেকে বরিশাল বিভাগের সকল জেলা এবং উপজেলার সাথে ভিডিও কনফারেন্স করেন বিভাগীয় কমিশনার বরিশাল মুহাম্মদ ইয়ামিন চৌধুরী।

উভয় ভিডিও কনফারেন্স এবং জেলা কমিটির মধ্যমে বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে যেমন, সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক ও ধর্মীয় সকল ধরনের সভা সমাবেশ বন্ধ থাকবে। হাসি, কাশি, জ্বর, ইত্যাদি রোগের উপসর্গ দেখা দিলে মসজিদ মন্দির এবং লোকালয় এড়িয়ে চলার জন্য বলা হয়েছে। বরিশাল জেলার সকল বিনোদন কেন্দ্র, পর্যটন কেন্দ্র সমূহ বন্ধ ঘোষণা করা হয়েছে। শারীরিক অসুস্থতা অনুভব করলে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনার পাশাপাশি মাস্ক পরিধান স্যানিটাইজার ব্যবহার করার পরামর্শ দেওয়া হয়েছে।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব জনিত বরিশাল জেলার তথ্য: হোম কোয়ারেন্টাইনের সংখ্যা গত ২৪ ঘন্টার ৯২ জন, ক্রম পুঞ্জিভূত ১৮৫ জন। গতকাল ১৮ মার্চ বরিশাল মহানগরীতে মোবাইল কোর্ট অভিযান চালিয়ে সরকারি নির্দেশ অমান্য করে কোচিং সেন্টার চালু রাখার অপরাধে ১ জন ব্যাক্তিকে ৫ দিনের জেল প্রদান করা হয়। আগৈলঝাড়া, মুলাদী উপজেলায় বিদেশফেরত ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা অমান্য করায় মোবাইল কোর্ট অভিযান চালিয়ে ০৪ জন ব্যক্তিকে ২১ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আজ ১৯ মার্চ ০১ টি প্রতিষ্ঠানকে মাস্ক ও স্যানিটাইজারের অতিরিক্ত মূল্য রাখার দায়ে মোবাইল কোর্টের মাধ্যমে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বিভিন্ন উপজেলায় মাস্ক ও স্যানিটাইজারের মূল্য সঠিক রাখা ও বিদেশফেরত ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইনে অবস্থান নিশ্চিত করতে মোবাইল কোর্ট অভিযান অব্যাহত রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
এক ক্লিকে বিভাগের খবর

বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ:

বরিশাল-৮২০০।

আমাদের সাথে যোগাযোগ করুন:

নিউজ রুম মোবাইল:: 0088-01719-390602, 0088-01818-323306

editor@chandradvip24.com(সম্পাদক)
editor@chandradvip24.com(নিউজ)
editor@chandradvip24.com(নিউজ)
২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত chandradvip24.com